ক্যাসিনো কাণ্ড: কাউন্সিলর সাঈদ বরখাস্ত

|

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর ৯ নং ওয়ার্ড কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদকে অপসারণ করলো স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক নির্বাহী আদেশের মাধ্যমে এ সিদ্ধান্ত জানায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

আদেশে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন হতে এই মর্মে অভিযোগ পাওয়া গিয়েছে যে, আপনি যুক্তিসঙ্গত কারণ প্রদর্শন ব্যাতিরেকে করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টি সভায় অনুপস্থিত ছিলেন। এরমধ্যে, একনাগারে ৩ বার (১ম-৩য় সভার পর), ৪ বার (৭ম-১০ম), ও ৬ বার (১২তম হতে ১৭তম) সভায় অনুপস্থিত চিলেন এবং আপনি স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতিরেকে বিদেশ গমন ও অবস্থান করেছেন।

যেহেতু, উল্লিখিত বিষয়ে আত্মপক্ষ সমর্থনে জবাব প্রদানের জন্য আপনাকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছিল এবং আপনি জবাব দাখিল করেছেন। কিন্তু আপনি আত্মপক্ষ সমর্থনে ডৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে পারেননি; এবং যেহেতু আপনার বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ সরেজমিন তদন্তের জন্য সরকার কর্তৃক একজন তদন্ত কর্মকর্তা নিয়োজিত করা হয় এবং তদন্ত কর্মকর্তা কর্তৃক দাখিলকৃত প্রতিবেদনে আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে উল্লেখ করা হয়েছে।

যেহেতু, আপনার উল্লিখিত কর্মকাণ্ড স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন,২০০৯ এর ধারা ১৩এর উপ-ধারা(১) এর (ক),(ঘ) ও (চ) অনুযায়ী কাউন্সিলর পদ হতে অসারণযোগ্য অপরাধ। সেহেতু, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯এর ধারা ১৩ এর উপ-ধারা(২) অনুযায়ী আপনাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ হতে অপসারণ করা হল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply