প্রেমের টানে ভারতীয় নারী পালিয়ে বাংলাদেশে, জেড়ে ধরে নিল বাংলাদেশী যুবক আর গরু

|

প্রেমের টানে এক ভারতীয় খাসিয়া নারী পালিয়ে আসেন বাংলাদেশে। এর জেরে বাংলাদেশের এক যুবক সহ প্রায় শতা‌ধিক গরু ধ‌রে নি‌য়ে গে‌ছে ভারতের খাসিয়া সম্প্রদায়ের লোকজন।

এ ঘটনার পর থেক সিলেটের সীমান্তবর্তী জৈন্তাপুর উপ‌জেলার টিপরাখলা সীমান্তের উভয় পাশে উত্তেজনা বিরাজ করায় আতংকে দীন কাটছে ঐ সীমান্ত এলাকার বাসিন্দাদের। আর আইনশৃঙ্খলা বাহিনী বলছে অতিদ্রুত এর সমাধানে কাজ করছেন তারা।

গত ১৩অক্টোবর শনিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী টিপরাখলা গ্রামের বাসিন্দা হারিছ আলীর ছেলে ফি‌রোজ মিয়ার প্রেমে মজে ভারতের সীমান্তবর্তী এসপিটিলা এলাকার হেওয়াইবস্তির খাসিয়া সম্প্রদায়ের গৃহবধূ পাঁচ সন্তানের জননী কারেংসু খাসিয়া‌ গোপনে বাংলাদেশে চলে আসেন ফিরুজ মিয়ার হাত ধরে।

এ ঘটনাকে কেন্দ্র করে গত রোববার সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর পতাকা বৈঠক বসে দুইদিনের মধ্যে ভারতীয় নারীকে ফেরত দেওয়ার আশ্বাস দেয় বি‌জি‌বি।কিন্তু ফিরোজসহ ওই নারী আত্মগোপনে থাকায় বিজিবি তাদের খুঁজে পায়নি।দুইদিন পরেও খাসিয়া নারীকে না পেয়ে মঙ্গলবার দুপুরের দিকে ১২৮৮নম্বর আন্তর্জাতিক পিলার এলাকা দিয়ে ভারতীয় হেওয়াই বস্তির খাসিয়ারা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে টিপরাখলা গ্রামের তজম্মুল আলীর ছেলে আব্দুন নুর সহ হাওর থেকে শতাধিক গরু ধরে নিয়ে সীমান্তের ওপারে চলে যায়,এমনটিই অভিযোগ করেন স্থানীয়রা।

এরপর থে‌কেই সীমান্তে দুদেশের নাগরিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।আর আতংকে তাদের দিন কাটছে বলে জানান ঐ এলাকার বাসিন্দারা।সেই সাথে ঘটনার পর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সাথে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর বৈঠক হলেও খাসিয়ারা জানিয়েছে মহিলাকে ফেরত দিলেই ভারতীয়রা বাংলাদেশ থেকে ধরে নেয়া আব্দুনুর ও গরুগুলোকে ফেরত দিবে বলে জানান স্থানীয়রা।

ইতোমধ্যেই ভারতীয় খাসিয়া কারংসুকে মৌলভী বাজারের বড়লেখা থেকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ। বিজিবির কাছে হস্তান্তর প্রক্রিয়া শেষ হলেই বিষয়টি সমাধান হয়ে যাবে বলে জানান জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

খাসিয়ারা যাতে আর বাংলাদেশিদের গরু ধরে নিতে না পারে সে জন্য সীমান্তে টহল জোরদার করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply