বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে হামলাকারী ৫ শিক্ষার্থীর বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

|

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পাচঁ শিক্ষার্থীকে বহিষ্কারের দাবিতে আজ বুধবার অবস্থান কর্মসূচি পালন করেছে ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে অভিযোগ তারা সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নির্দেশে বিভিন্ন সময়ে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করেছে।
আজ বুধবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৫ম তলায় ম্যানেজমেন্ট বিভাগের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করে তারা।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন, শেখ রাফিজ, নুরুদ্দীন নাহিদ, ইসমাইল হোসেন রিয়াদ, রাহাত এবং মিশন। তারা সকলেই ম্যানেজমেন্ট বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী।

অবস্থান কর্মসূচি পালনকারী শিক্ষার্থীদের অভিযোগ, “অভিযুক্ত ৫ শিক্ষার্থী সাবেক উপাচার্যের আস্থাভাজন ছিলো। তারা বিভিন্ন সময় উপাচার্যের নির্দেশে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করতো। তারা ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সালমান রহমানকে নির্যাতন, ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি শামস জেবিনের ওপর হামলা ও ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় সরাসরি যুক্ত ছিলো।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে দুর্নীতি ও স্বৈরাচারী আচরণের অভিযোগে সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply