জাবিতে ভিসির পদত্যাগের দাবিতে পদযাত্রা-বিক্ষোভ

|

দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামের অপসারণের দাবিতে পূজার ছুটির পর প্রথমদিনে জাহাঙ্গীরনগর বিশ্বিদ্যালয়ে পদযাত্রা ও বিক্ষোভ সমাবেশ করেছে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে আন্দোলন করে আসা শিক্ষক ও শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা সমাজ বিজ্ঞান অনুষদ থেকে পদযাত্রাটি বের করেন। পদযাত্রাটি নতুন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সমাবেশে বক্তারা ভিসির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরে অবিলম্বে তার অপসারণের দাবি করেন। অন্যথায় আরও কঠোর আন্দোলন গড়ে তুলার হুঁশিয়ারি দেন।

অন্যদিকে, বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের হল রুমে “অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর” ব্যানারে সংবাদ সম্মেলন করে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। সংবাদ সম্মেলন থেকে তারা অভিযোগ করেন, স্বার্থে টান পড়ায় কিছু শিক্ষক উপাচার্য বিরোধী অবস্থান নিয়ে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করছে। দ্রুত তাদের চিহৃিত করে শাস্তির দাবিও তুলেন তারা।

এসময় তারা বলেন এখন থেকে “অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর” এ ব্যানারটি অন্যায় অত্যাচারের বিরুদ্ধে ক্যাম্পাসে দাড়াবে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply