ঘটনার ১৩ বছর পর এসিড মামলা, বাদীকে মাদক দি‌য়ে ফাঁসানোর অভিযোগ

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধিঃ

পট‌ুয়াখালীর কলাপাড়ায় চাঞ্চল্যকর নিলুফা ও তার প‌রিবা‌রের উপর এসিড মামলা থে‌কে রেহাই পে‌তে বিক্ষুদ্ধ আসামীরা প‌রিক‌ল্পিতভা‌বে বৃদ্ধ নিলুফা বেগম‌কে ইয়াবাসহ ধ‌রি‌য়ে দেয়ার অভিযোগ ক‌রে‌ছেন তার ছে‌লে নান্নু তালুকদার।

আজ দুপু‌রে পটুয়াখালী প্রেসক্লা‌বে সংবাদ স‌ম্মেল‌নে নান্নু এ অভিযোগ ক‌রেন।

লি‌খিত বক্ত‌ব্যে নান্নু তালুকদার জানান, ২০০৬ সা‌লের প‌হেলা মার্চ তা‌রি‌খে উপ‌জেলার নীলগঞ্জ এলাকার আসামী জাহাঙ্গীর হাওলাদার, সে‌লিম হাওলাদার ও আজিজ শরীফসহ অন্যান্য প্রভাবশালী মি‌লে প‌রিক‌ল্পিতভা‌বে হত্যার উদ্দেশ্যে নান্নুর প‌রিবা‌রের সদস্য‌দের উপর এসিড নি‌ক্ষেপ ক‌রলে নান্নুর মা, নানী, ভাইসহ ক‌য়েকজন এসিডদগ্ধ হয়। প‌রে তা‌দের‌কে ব‌রিশাল ও ঢাকার বি‌ভিন্ন হাসপাতা‌লে চি‌কিৎসা দেয়া হয়। কিছু‌দিন পর তার নানী গোলবানু চি‌কিৎসারত অবস্থায় মারা যায়। তখন নিলুফার সন্তানরা ছোট শিশু থাকায় অসহায় অবস্থায় ক‌য়েকদফা মামলা কর‌তে গে‌লে আসামী‌দের ভয়ভী‌তি ও হুমকি ধমকির কার‌ণে অসহায় প‌রিবার‌টি মামলা কর‌তে পা‌রে‌নি। দীর্ঘ ১৩ বছর পর নিলুফার ছে‌লে নান্নু সাবালক হ‌লে চল‌তি বছ‌রের গত ২৩ সে‌প্টেম্বর আদালতের নি‌র্দে‌শে আসামী‌দের বিরু‌দ্ধে এসিড আইনে থানায় মামলা দা‌য়ের করেন নিলুফা বেগম।

এ ঘটনার ১৮ দিন পর গত ১২ অ‌ক্টোবর ভরদুপু‌রে নিলুফা বেগম‌কে গোসল করারত অবস্থায় প‌রিক‌ল্পিতভা‌বে ইয়াবা দি‌য়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোক দি‌য়ে গ্রেপ্তার ক‌রায়। নান্নু আরো জানান, এসিড মামলার আসামী আজিজ শরীফকে ওই মাদক মামলার প্রত্যক্ষদর্শী হিসাবে প্রধান সাক্ষী রাখা হ‌য়ে‌ছে।

তার অভিযোগ, আসামীরা এসিড মামলা থে‌কে রক্ষা পে‌তে এবং মামলা‌টি তু‌লে নি‌তেই প‌রিক‌ল্পিতভা‌বে তার বৃদ্ধ মা কে চার পিচ ইয়াবাসহ গ্রেপ্তার দে‌খি‌য়ে বর্তমা‌নে কারাগা‌রে আট‌কে রে‌খে‌ছে। তি‌নি এ ঘটনার সুষ্ঠু বিচা‌রের পাশাপা‌শি তা‌র মার মু‌ক্তি দাবী কর‌ছেন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply