কাল থেকে ফের আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে আগামীকাল (মঙ্গলবার) থেকে আবারও আন্দোলনে নামছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র অন্তরা মাধুরী তিথি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার থেকে ফের আন্দোলনে নামছি আমরা। সেখান থেকে আন্দোলনের পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। ১০ দফা দাবি আদায় ছাড়া আমরা মাঠ ছাড়ব না।

আবরার ফাহাদের খুনিদের বিচারসহ ১০ দফা দাবিতে টানা ছয়দিন ধরে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষার কথা বিবেচনা করে আন্দোলন দুদিনের জন্য শিথিল করেছিলেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত ৫ অক্টোবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ।

এর জেরে পরদিন ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খুনিরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply