আন্দোলনের মুখে বশেমুরবিপ্রবি’র আইআর বিভাগের চেয়ারম্যানের পদত্যাগ

|

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জা‌তিক সম্পর্ক বিভা‌গের চেয়ারম্যান খন্দকার মাহমুদ পার‌ভেজ। রোববার বিকেলে তার পদত্যাগের খবর জানা যায়। এতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে, বশেমুরবিপ্রবি’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান খন্দকার মাহমুদ পারভেজ-এর অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন ও স্মারকলিপি পেশ করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। রোববার সকাল ৯টায় ওই বিভাগের শিক্ষার্থীরা ক্লাস বাদ দিয়ে ১ ঘণ্টা ধরে তাদের ডিপার্টমেন্টের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে তারা রেজিস্ট্রারের কাছে বিভাগীয় চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে স্মারকলিপি পেশ করেন এবং ২০টি দাবা সম্বলিত একটি দাবিপত্র পেশ করে।

উল্লেখ্য, খন্দকার মাহমুদ পারভেজ বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য প্রফেসর ড.খোন্দকার নাসিরউদ্দিনের ভাতিজা। অভিযোগ রয়েছে, তিনি সাবেক উপাচার্যের সহায়তায় দুর্নীতির মাধ্যমে শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হন সাবেক উপাচার্যও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply