ঢাবির ‘খ’ ইউনিটে সেরা তিন যারা

|

আজ রোববার দুপুরে প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল। এবছর ‘খ’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ২৩.৭২ শতাংশ।

ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ১৮,৫৮১ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১০,১৮৮ জন পরীক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ৩২,৭৬৬ জন।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর ‘খ’ ইউনিটে প্রথম হয়েছেন ভর্তি পরীক্ষায় ৩৪৭০২৭ রোলধারী আফরাজ আরশিয়ান। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৯.২৫। আফরাজ আরশিয়ানের প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮০।

দ্বিতীয় হয়েছেন ভর্তি পরীক্ষায় ৩১২৩৭০ রোলধারী নুরুন নাহার ঊর্মি। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৭.৭৫। নুুরুন নাহার উর্মির প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮০।

তৃতীয় হয়েছেন ভর্তি পরীক্ষায় ৩৪৬৭২৪ রোলধারী বিশ্বময় শর্মা প্রমিত। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৭.৫০। বিশ্বময় শর্মা প্রমিত তার প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮০।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply