নেপালকে ৬-০ গোলে হারিয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা

|

তহুরা খাতুনের হ্যাটট্রিকে নিজেদের প্রথম ম্যাচেই গোল উৎসব করেছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে ৬-০ গোলের জয় উল্লাস করেছে গোলাম রাব্বানী ছোটন শিষ্যরা। দিনের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে ভারত।

মাত্র একদিন হলো ফিফা নারী র‍্যাংকিংয়ে সেরা একশোতে জায়গা হয়েছে বাংলাদেশের। বিপরীতে র‍্যাংকিংয়ে নেপালের অবস্থান ৯১তে। কিন্তু র‍্যাংকিংকে শুধু পরিসংখ্যান-এ পরিণত করতে খুব বেশি সময় নেয়নি কোচ গোলাম রব্বানী ছোটন শিষ্যরা।

ম্যাচের ৭ মিনিটে মার্জিয়ার শট ক্রসবারে প্রতিহত হলেও মিনিট চারেকের মধ্যেই মনিকার গোলে লিড স্বাগতিক বাংলাদেশের।

১৩ মিনিটে আরো একবার নেপালের জালে বল। এবার বক্সের মধ্যে জটলা থেকে ডিফেন্ডার আখি খাতুনের দুদার্ন্ত ফিনিশিং। যদিও স্বাগতিকদের গোল মিসের মহড়ায় নেপালের ব্যস্ততা ছিলো নিজেদের রক্ষণ সামলানোর কাজে।

কিন্তু তাতে স্বস্তি মেলেনি তহুরা-মনিকাদের একের পর আক্রমণে। ফলাফল প্রথমার্ধে নেপালের জালে আরও দু’গোল। তহুরার সঙ্গে এবার স্কোর শিটে নাম লেখান আনুচিং মগিনি।

দ্বিতীয়ার্ধেও অব্যহত ছিল তহুরা ম্যাজিক। ৫৯ ও ৭২ মিনিটে পরপর দু’গোলে হ্যাটট্রিক পুরণ করেন কলসিন্দুরের এই ফরোয়ার্ড। আর তাতেই ৬-০ ব্যবধানের বড় জয় দিয়ে টুর্নামেন্ট শুরু বাংলাদেশের।

 

এদিকের কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে জয় দিয়ে আসর শুরু করেছে ভারত। ভুটানকে তারা হারিয়েছে ৩-০ ব্যবধানে।

 









Leave a reply