মাস্টার্স পরীক্ষার ১৫ দিনের মধ্যেই হল ছাড়তে হবে ঢাবি শিক্ষার্থীদের: প্রভোস্ট কমিটি

|

মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার ১৫ দিনের মধ্যেই হল ছাড়তে হবে শিক্ষার্থীদের। পাশাপাশি সিট শূন্য থাকা সাপেক্ষে ১ম বর্ষের শিক্ষার্থীদের হলে তোলা হবে। প্রশাসনের অনুমতি ছাড়া শিক্ষার্থীদের হলে উঠতে ও অবস্থান করতে পারবেনা। এর ব্যত্যয় ঘটলে দৃষ্টান্তমূলক শাস্তির মুখোমুখি হতে হবে শিক্ষার্থীদের। আজ বুধবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানানো হয়। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন তারা।

সভায় হলগুলোতে কোন মাদকসেবী, মাদককারবারী, মাদকাসক্ত এবং সন্ত্রাসী অবস্থানের সুর্নিদিষ্ট তথ্য জানা থাকলে, তা হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবহিত করতে শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

গণরুম সংকট সমাধানে বাংক বেড স্থাপনের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের নিয়ে কমিটি গঠন করেছে প্রভোস্ট কমিটি।

এছাড়া শিক্ষার্থীদের অধ্যয়নের সুবিধার্থে কেন্দ্রীয় লাইব্রেরির সময়সীমা ও বিভাগীয় সেমিনার লাইব্রেরির সময় বাড়ানোর চিন্তাও করছে কমিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply