দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হলে তল্লাশি হবে: প্রধানমন্ত্রী

|

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হলে তল্লাশি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো কোন প্রতিষ্ঠানের কোন হলে কী আছে সেগুলো সার্চ করা দরকার। হলে কেউ জমিদারি স্টাইলে রুম দখল করে মাস্তানি করবে এটা গ্রহণযোগ্য নয়।

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় জড়িতদের সর্বোচ্চ সাজা দেয়া হবে বলে জানান তিনি। বলেন, অপরাধীর কোনো দল নেই। অপরাধী ছাত্রলীগ হোক আর যেই হোক কোনো ছাড় দেয়া হবে না।

বুয়েটের চলমান আন্দোলন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আন্দোলনকারীদের নিরাপত্তা কীভাবে দেবো? পুলিশ যাওয়াতেই তাদের আপত্তি তাহলে নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা হবে? তাদের মনে ক্ষোভ থাকতে পারে, আবেগ কাজ করতে পারে। কিন্তু ভিসির সাথে তারা যেভাবে কথা বলছে, তাতে কে ভিসি কে শিক্ষার্থী সেটিই তো বোঝা কঠিন।

অতীতের সরকারগুলো শিক্ষার্থী হত্যার বিচার করেনি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শফিউল আলম প্রধান ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পরও আমরা তাকে আইনের আওতায় এনেছিলাম, কিন্তু জিয়া রহমান এসে তাকে ছেড়ে দেয়। আবরার হত্যায় যারা জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এসময় ছাত্র রাজনীতি বন্ধে বুয়েট শিক্ষার্থীদের দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠান মনে করলে তাদের ক্যাম্পাসে রাজনীতি বন্ধ করতে পারে। তবে, ছাত্র রাজনীতির মাধ্যমে নেতৃত্ব তৈরি হয়। আমি নিজেও ছাত্র রাজনীতি করে আসা মানুষ। এজন্য দেশের ভালোমন্দ মাথায় থাকে।









Leave a reply