আবরার হত্যা: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। দুপুর দেড়টার পর প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা মিছিল নিয়ে সচিবালয় এলাকায় গেলে পুলিশ তাতে বাধা দেয়। পরে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নেন।

এর আগে বুধবার দুপুরে মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে প্রগতিশীল ছাত্রজোট। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এতে নেতৃত্ব দেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স, ঢাবি শাখার সাধার সাধারণ সম্পাদক সুজন, ছাত্রমৈত্রীর ইকবাল কবীর প্রমুখ।

এসময় তারা ফাহাদ হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। এছাড়া দেশের সব বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীদের গণরুম, গেস্টরুমের নামে নির্যাতন বন্ধ করার দাবি জানানো হয়।

বিক্ষোভ মিছিল থেকে ভারতের সঙ্গে সম্প্রতি সম্পাদিত সব চুক্তি বাতিল করার আহ্বান জানায় তারা।

গত রোববার দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ফাহাদকে মারধর করে হত্যা করা হয়। পরে সোমবার (০৭ অক্টোবর) হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে মঙ্গলবার আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply