বিদেশি মিডিয়ায় আবরার হত্যার খবর

|

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এই খবর বিদেশি মিডিয়ায় গুরুত্ব পেয়েছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

এএফপির রিপোর্টটি মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা প্রকাশ করেছে, ‘Bangladesh Student Killing Sparks University Protests’ শিরোনামে। একই শিরোনামে খবরটি প্রকাশ করেছে বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকা।

এছাড়া ভারতের নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস শিরোনাম করেছে, ‘Protest erupts in Bangladesh after student beaten to death for ‘criticizing government’

এদিকে রোববার দিবাগত গভীর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিকালে বুয়েটের শের-ই-বাংলা হলে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আটকদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া মোট চৌদ্দজনকে সনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি।

আটকরা হলেন, বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেল, যুগ্ম সম্পাদক মুহতাসিম ফুয়াদ, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতায়ুল ইসলাম জিয়ন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক মুন্না, সমাজসেবা উপ সম্পাদক ইফতি মোশাররফ সকাল এবং কর্মী তানভিরুল আবেদিন ইথান, মুনাতাসির আল জেমি ও রবিন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply