ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সমাহিত ছায়েদুল হক

|

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পারিবারিক কবরস্থানে সমাহিত হলেন মুক্তিযোদ্ধা, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক।

দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পৌঁছায় ছায়েদুল হকের মরদেহ। হেলিকপ্টারে ঢাকা থেকে নিয়ে যাওয়া হয় মরদেহ। এসময় নাসিরনগরের হাজারো মানুষ ভিড় করেন প্রয়াত নেতাকে শেষবারের মতো দেখতে। পরে মরদেহ নেয়া হয় স্থানীয় আশুতোষ উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে দ্বিতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান এই নেতাকে। ছায়েদুল হকের নিজ বাড়ি নাসিরনগরের পূর্ববাগে তৃতীয় ও শেষ দফা জানাজা শেষে মরদেহ দাফন করা হয় তার বাবা-মা’র কবরের পাশে।

এর আগে ছায়েদুল হকের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার-মন্ত্রিবর্গ ও সংসদ সদস্যরা। সকালে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ছায়েদুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত। জানাজার পর ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া হয় গার্ড অফ অনার। এরপর একে একে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এরপর দলীয় নেতাদের নিয়ে ৫ বারের সংসদ সদস্য ছায়েদুল হকের প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ নেয়া হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে। সেখানে দুদফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে ছায়েদুল হককে। ৭৫ বছর বয়সে শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply