শুদ্ধি অভিযানে শীর্ষ ক্লাবগুলির ‘থলের বিড়াল’ বেড়িয়েছে: বাফুফে সহ-সভাপতি

|

চলমান শুদ্ধি অভিযানে ‘থলের বিড়াল’ বেড়িয়েছে দেশের শীর্ষ কয়েকটি ক্লাবের। যাদের প্রধান খেলা আবার ফুটবল। ক্লাবগুলোর এমন বেহাল অবস্থার সাথে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের দায়বদ্ধতা খুজে পেয়েছেন সংগঠনটির সহ সভাপতি বাদল রায় নিজেই।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের বিপক্ষে আরেকদফায় অবস্থান নিয়ে তিনি বলেন, অনিয়মে জর্জরিত বাফুফে নৈতিকভাবে দুর্বল হয়ে পড়েছে। যার প্রভাব পড়েছে ক্লাবগুলোতেও।

বাফুফের সহ-সভাপতি বাদল রায় বলেন,বাফুফে নিজে দুর্নীতিগ্রস্ত। তাই ক্লাবগুলোর ওপর প্রভাব পড়েছে। বাফুফের কারণেই ক্লাবগুলোর এই দুরাবস্থা।

ক্রীড়াঙ্গনে শুদ্ধি অভিযানে দিশেহারা প্রিমিয়ার লীগের দল মোহামেডান, আরামবাগ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রসহ বেশকিছু ক্লাব। এই ক্লাবগুলোর প্রধান খেলাই ফুটবল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রধান স্টেক হোল্ডারও তারা। কিন্তু ক্যাসিনো বিতর্ক নিয়ে ক্লাবগুলোকে তাদের অবস্থান ব্যাখ্যা করার জন্য এখন পর্যন কোন নির্দেশনা দেয়নি বাফুফে। যার কড়া সমালোচনা করলেন বাদল রায়।

গেল কয়েক বছরে বাফুফের আর্থিক অনিয়মের কথা উল্লেখ করে এরই মধ্যে প্রতিবেদন জমা দিয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা, দুদক ও বাদল রায় ও আরেক সহ-সভাপতি মহিউদ্দিন মহী। কিন্তু এখনও সেসব অভিযোগের সুরাহা মেলেনি।

এদিকে চলমান প্রিমিয়ার লিগ দলবদলে ক্যাসিনো কেলেঙ্কারীতে জড়িয়ে পড়া বিতর্কিত ক্লাবগুলোর ভুমিকা কি হবে সে নিয়েও রয়েছে শঙ্কা।









Leave a reply