ভয়াবহ ঝুঁকিতে চট্টগ্রামের বেশিরভাগ পোস্ট অফিস ভবন

|

ভয়াবহ ঝুঁকিতে চট্টগ্রামের বেশিরভাগ পোস্ট অফিস ভবন। ফাটল ধরা, জরাজীর্ণ এবং মেয়াদোত্তীর্ণ এসব ভবন ধসে যেকোন সময় ঘটতে বড় ধরণের দুর্ঘটনায়। এ নিয়ে আতঙ্কে আছেন ডাক বিভাগের কর্মকর্তা কর্মচারিরা। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালেও তারা নির্বিকার।

কাজের সময় হঠাৎ বিকট শব্দে ছাদের বিশাল আস্তরণ ধসে পড়ে চেয়ারের উপর। তখন চেয়ারে কেউ না থাকায় প্রাণে বেঁচে যান কর্মচারীরা। চট্টগ্রাম মহানগরীর বন্দর পোস্ট অফিসে ছাদ ধসে পড়ার এমন ঘটনা ঘটেছে আরও কয়েকবার। সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বেঁচে যাওয়ার সে কথাই বলছিলেন এরা।

এমন বেহাল দশা চট্টগ্রামের ডাক বিভাগের ২৫ টি পোস্ট অফিস ভবনের। মেয়াদোত্তীর্ণ আর পরিত্যক্ত ভবনে মৃত্যুঝুঁকি নিয়ে প্রতিদিনের কাজ সারছেন প্রায় হাজার খানেক কর্মকর্তা কর্মচারি।

যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে পাহাড়তলী হাজি ক্যাম্পের এই পোস্ট অফিস, হদিস নেই দরজা, জানালারও। নেই কোন নিরাপত্তা। ভবন আর পিলারে ফাটল ধরায় আতঙ্কে আছেন সবাই।

করুন দশা গুরুত্বপূর্ণ কাস্টমস এবং বৈদেশিক ডাক শাখারও। ভেঙ্গে পড়বে এমন আতঙ্কে নিজেরাই ছাদের নিচে টিন বিছিয়েছেন। এখানে পৃথিবীর নানা দেশ থেকে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস হয়ে বিভিন্ন পণ্য এবং অনলাইনে অর্ডার করা লাখ লাখ টাকার পণ্য আসে।

ঝুঁকিপূর্ণ ভবনের ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানালেও কোন সুরাহা হয়নি বলে দাবি পোস্ট মাস্টারের।

এ নিয়ে বক্তব্য জানতে ডাক বিভাগের পূর্বাঞ্চলীয় প্রধান পোস্ট মাস্টার জেনারেলের কার্যালয়ে বারবার গিয়েও তাকে পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply