জাতিসংঘে কোনো প্রধানমন্ত্রীর ভাষণ এমন হওয়া উচিত না: গম্ভীর

|

পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে নজিরবিহীন আক্রমণ করলেন বিজেপির নয়া সাংসদ গৌতম গম্ভীর। মূলত জাতিসংঘের সাধারণ সভায় ইমরানের বক্তব্যের বিষয়বস্তুকেই কটাক্ষ করেছেন গম্ভীর। প্রাক্তন পাক ক্রিকেট দলের অধিনায়ক তথা ইমরান খানের উদ্দেশ্যে গৌতম আক্রমণ করে বলছেন, ‘উনি আসলে সন্ত্রাসবাদীদের রোল মডেল।’

খানের ভাষণ প্রসঙ্গ তুলে এদিন গৌতম গম্ভীর বলেন, ‘খেলাধূলার সঙ্গে যুক্ত থাকা মানুষজন আসলে সাধারণ মানুষের রোল মডেল। তাঁদের ব্যবহার, টিম স্পিরিট, চরিত্র এই সবগুলিই সাধারণ মানুষের কাছে একটা অন্য মাত্রা পায়। কিন্তু খুব সম্প্রতি জাতিসংঘে আমরা এই প্রাক্তন ক্রিকেট তারকার বক্তব্য শুনলাম। আর সেই বক্তব্য যেন এক্কেবারেই সন্ত্রাসবাদীদের রোল মডেলের মতো।’

এরপরই গম্ভীর তোপ দেগে লেখেন, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমান প্রধানমন্ত্রী ইমরানকে ‘স্পোর্টস কমিউনিটি’ থেকে বাদ দেওয়া হোক।

বার্তা সংস্থা এএনআই’কে দেয়া এক সাক্ষাৎকারেও গৌতম ইরমান খানকে নিয়ে বিভিন্ন কথা বলেছেন। গৌতম বলেন, জাতিসংঘে নিজের দেশ নিয়ে কথা বলতে হয়, মানবতা নিয়ে কথা বলতে হয়, কিন্তু ইমরান খান তা না করে আরএসএস আর ভারত নিয়ে ৫০ মিনিট কথা বললেন। এটা থেকে বুঝা যায় যে তার মাইন্ড সেট কেমন। জাতিসংঘে কোনো প্রধানমন্ত্রীর ভাষণ এমন হওয়া উচিত না।

প্রসঙ্গত, পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানকে কয়েকদিন আগেই জাতিসংঘের সঞ্চে ভারতকে হুঁশিয়ার করতে দেখা যায়। কাশ্মীর ইস্যুতে ভারতকে একহাত নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া।









Leave a reply