মাশরাফী কেনো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে?

|

মঙ্গলবার দুপুর সোয়া ১২টা। প্রতিদিনের মতো কর্মব্যস্ততায় মুখর স্বরাষ্ট্র মন্ত্রণালয়। হঠাৎই সেখানে আগমন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোত্তর্জার। মন্ত্রণালয়ের পরিবেশটা যেন হঠাৎই বদলে গেলো। বাংলাদেশের ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ তারকাকে পেয়ে সবাই যেন ‘মুড শিফটের’ সুযোগ পেলো। কিন্তু মাশরাফীর এহেন আগমনের কারণ কী?

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে সাক্ষাৎ করাই ছিল মূল উদ্দেশ্য। কারণটাও পরিষ্কার। মাশরাফী একজন জনপ্রতিনিধি, নড়াইল-২ আসন থেকে নির্বাচিত এমপি। নিজের সংসদীয় এলাকায় জনগণের দাবিদাওয়া নিয়েই স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আসা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরীফ মাহমুদ অপু যমুনা নিউজকে বলেন, মাশরাফী এলাকার উন্নয়নের দাবি নিয়েই মন্ত্রণালয়ে এসেছিলেন। তার এলাকায় একটি ফায়ার সার্ভিসের স্টেশন আছে। সেটি ‘সি’ গ্রেডের। একে ‘বি’ গ্রেডে উন্নীত করে নতুন একটি গাড়ি বরাদ্দ চেয়েছেন। পাশাপাশি, তার এলাকায় একটি পুলিশ ফাঁড়ি আছে যেটি অনেক পুরনো। সেখানে নতুন ভবন নিমার্ণের আহ্বান জানান মাশরাফী।

স্বরাষ্ট্রমন্ত্রী মাশরাফীর কথা মনোযোগ দিনে শোনেন। পাশাপাশি, নিয়মিত বাংলাদেশের খেলার খোঁজ-খবর রাখেন বলেও জানান মাশরাফীকে। দেশের জন্য সম্মান বয়ে আনায় বাংলাদেশ ক্রিকেট দলকে সাধুবাদ জানান তিনি। এত ব্যস্ততার মাঝেও বাংলাদেশের খেলার খবর রাখায় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান মাশরাফী।

এ সময় সেখানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এরপর থেকে সুযোগ পেলেই নিজের সংসদীয় এলাকার জনগণের উন্নয়নে মন্ত্রণালয় থেকে মন্ত্রণালয়ে চষে বেড়াচ্ছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply