পূজার উদ্বোধনে অমিত শাহ’র থাকা নিয়ে কমিটিতে বিরোধ

|

কলকাতায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দিয়ে দুর্গাপূজার উদ্বোধন করা নিয়ে মতবিরোধী তুঙ্গে উঠেছে একটি পূজা কমিটির। ১ অক্টোবর সল্টলেকের বি জে ব্লকের ওই কমিটির পূজা উদ্বোধন করার কথা অমিত শাহ’র। পূজা কমিটির একাংশের দাবি, অমিত শাহকে পূজা উদ্বোধনের আমন্ত্রণ জানানোর আগে তাদের সঙ্গে কোনো আলোচনা করা হয়নি।

কমিটির সভাপতি উমাশঙ্কর ঘোষ দস্তিদার সাংবাদিকদের জানান, নির্ধারিত দিনে সন্ধ্যা ৭টায় পূজা উদ্বোধন করায় সম্মতি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যেহেতু এই প্রথমবার পূজা উদ্বোধন করতে কোনও কেন্দ্রীয়মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে নিরাপত্তার কারণেই স্থানীয় বাসিন্দা এবং সব সদস্যদের সঙ্গে কিছু বিষয় আলোচনা করা হয়নি।

বিরোধী পক্ষের আরেক সদস্যের মত, পূজায় কোনও ‘রাজনৈতিক রং’ লাগুক এটা চান না তারা। তাদের কথা, আমরা অমিত শাহের বিরুদ্ধে নই, তিনি আমাদের দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। তবে যাই হোক, তিনি বিজেপির শীর্ষস্তরের নেতা। আমরা চাই না, স্থানীয়দের সঙ্গে যুক্ত নয় এমন কাউকে নিয়ে এসে তিন দশকেরও বেশি পুরানো বি জে ব্লকের পূজায় রাজনৈতিক রং লাগুক।

ঐতিহ্যবাহী এই মণ্ডপের আগের পূজাগুলি উদ্বোধন করেছেন রাজ্যের মন্ত্রীরা এবং অন্যান্য জনপ্রতিনিধিরা।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ১ অক্টোবর বি জে ব্লকের উদ্বোধন করবেন অমিত শাহ। শহরের পাঁচটি পূজার মধ্যে এটিকে বেছে নিয়েছেন তিনি।

এর আগে, দক্ষিণ কলকাতার একটি পূজা কমিটির সভাপতি থাকাকালে উদ্বোধনের জন্য অমিত শাহকে আমন্ত্রণের প্রস্তাব দেন সায়ন্তন বসু। তবে এই প্রস্তাব দেওয়ার পরপরই কমিটি ভেঙে দেওয়া হয় এবং সায়ন্তন বসুকে সরিয়ে দেওয়া হয়। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়কে দিয়ে নতুন একটি কমিটি তৈরি করা হয়। অমিত শাহকে দিয়ে পূজা উদ্বোধনের প্রস্তাব খারিজ করে দেয় সেই পূজা কমিটি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply