পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন বশেমুরবিপ্রবি ভিসি

|

শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে দীর্ঘদিন অবরুদ্ধ থাকা গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক খোন্দকার নাসিরউদ্দিন পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেছেন। তবে তিনি কোথায় গেছেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ক্যাম্পাস ত্যাগের সময় তিনি কারো সাথে কথা বলেননি। তবে অসুস্থতার কথা বলে তিনি ক্যাম্পাসের বাইরে গেছেন বলে কয়েকটি মাধ্যম নিশ্চিত করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, উপচার্য শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছেন জানিয়ে পুলিশ পাহারায় ক্যাম্পাস থেকে বের হওয়ার অনুরোধ জানান। সে অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিয়েছে।

পুলিশের কড়া পাহারায় ক্যাম্পাস থেকে বের হওয়ার সময় ভিসির গাড়ির সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা স্লোগান দেন এবং বিক্ষোভ প্রদর্শন করেন। ভিসির অপসারণের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করার পর এই প্রথম ক্যাম্পাস থেকে বের হলেন তিনি। এমনকি এই সময়ে তিনি বাসভবন থেকেও বের হননি। শুধুমাত্র বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত দলের সাথে সাক্ষাৎ করতে তিনি বাসভবন থেকে বিশ্ববিদ্যালয়ের অতিথি কক্ষে গিয়েছিলেন।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য ড. খোন্দকার নাসির উদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করেছে প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত দল। তারা বলেছে, ভিসির বিরুদ্ধে শিক্ষার্থীদের তোলা বিভিন্ন অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। এর ফলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া সুপারিশও করেছে কমিটি।

এরপর, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল যমুনা নিউজকে বলেন, ইউজিসির রিপোর্ট হাতে পাওয়ার পর মন্ত্রণালয় সেটি যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply