বিতর্কিত রেফারিংয়ে আবারও রানার্সআপ বাংলাদেশের যুবারা

|

বিতর্কিত রেফারিং এবং কার্ডময় ফাইনালে বাংলাদেশকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল শিরোপা জিতলো ভারত। ম্যাচের শেষ ৫০ মিনিট ৯ জন নিয়ে খেলেও, অন্তিম সময়ে গোল খেয়ে শিরোপা হাতছাড়া হয় বাংলাদেশের।

কাঠমান্ডুর এপিএফ মাঠে শুরু থেকেই জ্বলজ্বলে ছিল পিটার টার্নারের শিষ্যরা। গতবারের আসরের চ্যাম্পিয়ন হওয়ার আক্ষেপ ঘোচাতে বেশ তৎপর ছিল ইয়াসিন-ফাহিমরা। তবে সেই আশায় গুড়েবালি। খেলা শুরুর দ্বিতীয় মিনিটেই বাংলাদেশের জালে বল জড়ান ভারতের মিডফিল্ডার বিক্রম প্রতাপ সিং।

তবে, তাতে দমে যায়নি পিটার টার্নার বাহিনী। গোল খেয়ে যেন উদ্যম আরও বেড়ে যায় বাংলাদেশের। একের পর এক আক্রমণে দিশেহারা করে ফেলে ভারতের রক্ষণভাগ।

তবে বাংলাদেশের এমন পরিবর্তন যেন সহ্য হলো না রেফারির। ম্যাচের শুরু থেকেই কার্ড দেখানোর তাণ্ডবলীলায় মত্ত রেফারি ২৩ মিনিটের মাথায় লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন ভারতের গুরকিয়ারাতকে। সেই সাথে দ্বিতীয় হলুদ কার্ডে মার্চিং অর্ডার পান বাংলাদেশের মোহাম্মদ ফাহিম।

তবে সেই ধাক্কা কাটিয়ে উঠে ৪০ মিনিটে গোল শোধ করেন ইয়াসিন আরাফাত। কিন্তু সুখ যেন তার কপালে সইলো না। ইয়াসিনের গোল উদযাপনের ভঙ্গি রেফারির ভালো না লাগায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। ফলে বাংলাদেশের ১১ জনের দল প্রথমার্ধেই হয়ে যায় ৯ জনের দলে।

দ্বিতীয়ার্ধের শুরুটা বাংলাদেশের ভালো হলেও খুব বেশি সময় তা ধরে রাখা সম্ভব হয়নি। বেশিরভাগ সময়ই বলের দখলে ছিল ভারতের। গোলবারে অতন্দ্র প্রহরীর মতো দাঁড়িয়ে ছিলেন গোলরক্ষক শান্ত কুমার রায়। তবে তার সেই দুর্ভেদ্য দেয়াল এবং বাংলাদেশের স্বপ্ন ৯১ মিনিটে ভেঙ্গে দেন রাভি বাহাদুর। ফলে টানা দ্বিতীয়বারের মতো রানার্সআপ হয়েই সাফের এবারের মিশন শেষ করতে হয় বাংলাদেশকে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply