সুপারিশ মন্ত্রণালয়ে এলে ভিসি নাসিরের ব্যাপারে সিদ্ধান্ত: শিক্ষা উপমন্ত্রী

|

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) ড. খোন্দকার নাসির উদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

সুপারিশ বাস্তবায়ন করা হবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়। যমুনা টেলিভিশনের পক্ষ থেকে এ বিষয়ে জানতে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে যোগাযোগ করা হলে মন্ত্রী বলেন, তদন্ত কমিটি যে সুপারিশ করেছে সেগুলো আমাদের হাতে এলে যাচাই বাছাই করে আমরা সিদ্ধান্ত নেব।

এর আগে আজ রোববার ইউজিসির তদন্ত কমিটি তাদের জমা দেয়া প্রতিবেদনে নাসির উদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করে।

কমিটি বলেছে, ভিসির বিরুদ্ধে শিক্ষার্থীদের তোলা বিভিন্ন অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। এর ফলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া সুপারিশও করেছে কমিটি।

গত ২৩ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় চিঠি পাওয়ার পরদিন ২৪ সেপ্টেম্বর ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. আলমগীরকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য চারজন হলেন- ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, সদস্য অধ্যাপক ড. সাজ্জাত হোসেন, পরিচালক (পাবলিক বিশ্ববিদ্যালয়) মো. কামাল হোসেন এবং আইন শাখার উপপরিচালক মৌলি আজাদ।

কমিটি দায়িত্ব পাওয়ার পর ২৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় এলাকায় সরেজমিন পরিদর্শনে যায়। দুদিন পর ঢাকায় ফিরে তারা চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply