বাবলু শেখের ভাগ্য নির্ধারণ হলোনা আজও

|

স্টাফ রিপোর্টার, নাটোর
অপরাধ না করেও পুলিশ আর আইনজীবীর ভুলে আসামি হয়ে দুইমাস কারাভোগ করাসহ ১৮ বছর ধরে আদালতের বারান্দায় ঘুরতে থাকা বাবলু শেখের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল আজ। কিন্তু জেলা আইনজীবী সমিতির এক সদস্যের মৃত্যুর কারণে আদালতের কার্যক্রম স্থগিত হওয়ায় রায়ের তারিখ আবারো পেছালো।
বাবলু শেখের বর্তমান আইনজীবী এ্যাড. শামীম উদ্দীন জানান, গত রবিবার বাবুল শেখের আপিল শুনানির রায়ের দিন ধার্য ছিল। কিন্তু নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সিদ্দিকী মামলার নথিপত্র পর্যালোচনা করে জানান, বাবলু শেখের বিষয়টি আলোচিত ঘটনা হওয়ায় তা অধিক পর্যালোচনা করা হবে। তাই আজ (২৯ সেপ্টেম্বর) পর্যবেক্ষণসহ রায়ের দিন ধার্য করেন তিনি। কিন্তু নাটোর জেলা আইনজীবী সমিতির সদস্য মোজাম্মেল হকের মৃত্যুর কারণে ফুল কোর্ট রেফারেন্স ঘোষণা হওয়ায় আদালতের সকল কার্যক্রম স্থগিত হয়। ফলে বাবলু শেখের মামলার রায় আগামী কোন একদিন ধার্য করবেন আদালত।

উল্লেখ্য, ২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামে একটি মারামারির মামলার আসামি শ্রী বাবুর পরিবর্তে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবলু শেখকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। এরপর তৎকালিন আইনজীবী লুৎফর রহমান বাবু, শ্রী বাবু নামেই বাবলু শেখের জমিন করান। সে থেকে বাবুল শেখ হয়ে যান শ্রী বাবু। দু’দফায় দুইমাস কারাভোগের পর ১৮ বছর ধরে হতদরিদ্র বাবলু শেখ নিজের সঠিক পরিচয় জানাতে ঘুরে বেড়াচ্ছেন আদালতের বারান্দায়। এ নিয়ে গত ১৮ ও ২০ সেপ্টেম্বর যমুনা টেলিভিশনে দুটি বিশেষ প্রতিবেদন প্রচার হলে তা ব্যাপকভাবে আলোচিত হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply