ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ছাত্রলীগ সভাপতি জয়ের জিডি

|

ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। জয়ের অভিযোগ, তার নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রায় অর্ধ শতাধিক ভুয়া আইডি খোলা হয়েছে। এমনকি টুইটারেও তার নামে ভুয়া অ্যাকাউন্ট খোলা হয়েছে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি।

শনিবার রাত ১০টার দিকে শাহবাগ থানায় গিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেনের কাছে এই বিষয়ে লিখিত অভিযোগ জমা দেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। অভিযোগটি সাধারণ ডায়েরি-জিডি আকারে লিপিবদ্ধ করা হয়েছে।

লিখিত অভিযোগে জয় বলেন, ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হওয়ার পর থেকে আমার নামে প্রায় ৪০ এর অধিক ভুয়া ফেসবুক অ্যাকউন্ট খোলা হয়েছে। যার জন্য আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। কারণ এই আইডিগুলো থেকে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানোর সম্ভবনা রয়েছে।

যমুনা নিউজকে জয় জানান, ফেক আইডির দ্বারা কোনো নেতাকর্মী বা কেউ যেন বিরূপ পরিস্থিতির মুখোমুখি না হন সেজন্য বাড়তি সতর্কতা হিসেবে থানায় লিখিত অভিযোগ করেছেন। ফেসবুকের পাশাপাশি, টুইটারেও তার নামে অ্যাকাউন্ট খোলা হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান আল নাহিয়ান খান জয়। সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয় লেখক ভট্টাচার্যকে। দায়িত্ব পাওয়ার দিন থেকেই জয়ের নামে ফেসবুকে একাধিক ফেক আইডি খোলা হয়। এসব অ্যাকাউন্টে কোনোটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, কোনোটায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি আবার কোনোটায় আল নাহিয়ান খান জয়ের ব্যক্তিগত ছবি ব্যবহার করা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply