ছাত্রলীগের সংঘর্ষে আহত ২ জনের অবস্থা আশঙ্কাজনক

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

মাদারীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আনন্দ মিছিল বের করাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৬ পুলিশসহ আহত হয়েছেন অন্তত ৪০। শনিবার বেলা ১১টার দিকে সরকারি নাজিমউদ্দিন কলেজ ক্যাম্পাসে এই সংঘর্ষের ঘটনা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে খন্ড খন্ড আনন্দ মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে জড়ো হয় জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিকের সমর্থকরা। এরই কিছু পরে সদ্য বহিস্কৃত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবির মাহমুদ তানভীরের সমর্থকরা আলাদা মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে।

এ নিয়ে প্রথমে উভয় পক্ষের সমর্থকদের মাঝে হাতাহাতি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশন্ত্র নিয়ে ক্যাম্পাসের ভেতরেই সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। এতে ছয় পুলিশসহ আহত হয় অন্তত ৪০জন। তাদেরকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদিকে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কলেজ ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

মাদারীপুর সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা কর্মকর্তা অখিল সরকার বলেন, ‘ছাত্রলীগের ৩৫ জন নেতাকর্মী আহত অবস্থায় সদর হাসপাতালে ভর্তি হয়। আমাদের সাধ্য মতো চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply