সাবেক প্রতিমন্ত্রী মাহবুবের বিরুদ্ধে দলীয় ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ?

|

পটুয়াখালী প্রতিনিধি
সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি মো: মাহবুবুর রহমান তালুকদারের বিরুদ্ধে দলীয় ফা‌ন্ডের প্রায় ১২লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ২৪ সে‌প্টেম্বর তা‌রি‌খে উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান এসএম রা‌কিবুল আহসান স্বাক্ষ‌রিত এক চি‌ঠি‌তে আগামী এক মাসের মধ্যে দলীয় ব্যাংক হিসাবে উক্ত টাকা ফেরত না দিলে দলের পক্ষ থেকে তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে বলে লিখিত ভাবে অবহিত করা হ‌য়ে‌ছে।

দলীয় সূত্র জানায়, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কাছে মনোনয়ন ফরম বিক্রা করে ১১ লক্ষ ৭০ হাজার টাকা সংগ্রহ করা হয়। নিয়ম অনুযায়ী দফতর থেকে উক্ত টাকা সংগঠনের ব্যাংক হিসাবে জমা করার বিধান থাকলেও সভাপতি উক্ত টাকা হস্তগত করেন। বিষয়টি নিয়ে তাকে বিভিন্ন সময়ে একাধিক বার বলা সত্ত্বেও তিনি উক্ত টাকা সংগঠনের ব্যাংক হিসাবে জমা করেননি। এরপর গত ১৪ জানুয়ারি উপজেলা আ,লীগের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনকে গতিশীল ও দলীয় কার্যক্রমকে সফল করার লক্ষ্যে তাকে লিখিত ভাবে অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়। একই সা‌থে বিষয়টি দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সংগঠনিক সম্পাদক ও দপ্তর সম্পাদককে অবগত করা হয়।

এ বিষয়ে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দীন জানান, তাকে লিখিত ভাবে ৩০ দিনের সময় দিয়ে অনুরোধ করা হয়েছে। এরপরও তিনি উক্ত টাকা আ,লীগের ব্যাংক হিসাবে জমা না দিলে আমরা দলের পক্ষ থেকে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান বলেন, পৌরসভার মনোনয়ন ফরম বিক্রি থেকে ১১ লক্ষ এবং ইউনিয়ন পরিষদ ফরম বিক্রি থেকে ৭০ হাজার টাকা পাওয়া যায়। দলের অনেক মনোনয়ন প্রত্যাশীকে দলের টিকেট দেওয়া হয়নি। তাই তাদের টাকা ফেরত দেয়া হবে কিনা সে বিষয়ে কোন সিদ্ধান্ত হওয়ার আগেই সভাপতি উক্ত টাকা দফতর থেকে হস্তগত করেন।

এ বিষয়ে অভিযুক্ত সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপজেলা আ’লীগ সভাপতি মো: মাহবুবুর রহমান তালুকদারে সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি সঠিক না।
#









Leave a reply