রশিদ অনিশ্চয়তায়, বাংলাদেশের একই একাদশ

|

টি-টোয়েন্টির কোনো টুর্নামেন্টের ট্রফি জিতেনি বাংলাদেশ। এই বন্ধ্যাত্ব ঘোচানোর আরও একটি সুযোগ পাচ্ছে টাইগাররা। মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ।

আগের ম্যাচে আফগানদের ৩ উইকেটে হারিয়ে অনেকটাই ঝরঝরে টাইগাররা। অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে তারা। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে ইনজুরিতে পড়া লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব পুরোপুরি সুস্থ না হওয়ায় আজও খেলবেন না বলে ইঙ্গিত দিয়েছেন কোচ রাসেল ডোমিঙ্গো।

ডোমিঙ্গো জানান, বিপ্লবের বাঁহাতে দুই থেকে তিনটি সেলাই পড়েছে। যদিও সেটা তার বোলিংয়ের হাত নয়, তবে আমরা ইনজুরি আক্রান্ত কাউকে খেলাতে পারি না। কারণ সে ক্যাচ লুফে নিতে ব্যর্থ হতে পারে কিংবা আরো বেশি চোট পেতে পারে।

ফলে, একাদশে টিকে যাচ্ছেন সাব্বির রহমান। তবে পরিবর্তন আসতে পারে আফগানিস্তান শিবিরে। চোটের কারণে ফাইনাল খেলা নিয়ে অনিশ্চয়তায় আছেন দলটির অধিনায়ক রশিদ খান। বাংলাদেশের বিপক্ষে গত ম্যাচে চোটের কবলে পড়েন এই তারকা লেগ স্পিনার। হ্যামস্ট্রিংয়ের ইনজুরি থেকে সুস্থ হতে তিন দিন সময় লাগবে আফগান অধিনায়কের।

রশিদের বিশ্বাস তিনি না খেলতে পারলেও ভালো বিকল্প খেলোয়াড় আছে দলে। বলেছেন, আমাদের বিকল্প আছে। মুজিব, নবী আছে। অলরাউন্ডার শরাফ আছে। আমার মনে হয় না কোনো সমস্যা হবে।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): লিটন দাস, নাজমুল হাসান শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ (সম্ভাব্য): হজরতউল্লাজ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, আসগর আফগান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, শফিকউল্লাহ, গুলবাদিন নাইব, রশিদ খান/ শরাফউদ্দিন আশরাফ, করিম জানাত, নাভিন-উল হক ও মুজিব উর রহমান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply