সাংবাদিক জুনাইদ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

|

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জের নবীগঞ্জের বহুল আলোচিত সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।
সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজের বিচারক এসএম নাছিম রেজা এ দণ্ডাদেশ প্রদান করেন।
দণ্ডপ্রাপ্তরা হলো, জেলার নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামের আব্দুর রেজ্জাকের ছেলে ফরিদ মিয়া, একই গ্রামের বাবুল মিয়ার ছেলে বাদশা মিয়া ও মিছিল আলীর ছেলে রাহুল মিয়া।

মামলার বিবরনে জানা যায়, ২০১২ সালের ১০ জুলাই স্থানীয় পত্রিকা দৈনিক বিবিয়ানা’র সাংবাদিক জুনাইদ আহমদ বাড়ি থেকে বের হয়ে জেলা সদর হবিগঞ্জে যান। ওই দিন রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেল লাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে সাংবাদিক জুনাইদ আহমদের মৃতদেহ প্রায় ২০ টুকরা অবস্থায় রেলওয়ে পুলিশ উদ্ধার করে।

১২ জুলাই জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে হবিগঞ্জের আদালতে একই গ্রামের ফরিদ উদ্দিনকে প্রধান আসামি করে ৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করলে আদালত মামলাটি এফআইআর গণ্যে রুজু করার জন্য জিআরপি থানা পুলিশকে নির্দেশ প্রদান করেন।
পুলিশ তদন্ত করে ৪ জনের বিরুদ্ধে আদালতে চাজর্শিট দাখিল করলে আদালত ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন। এর মধ্যে প্রধান আসামি ফরিদ পলাতক রয়েছে অপর আসামি আব্দুল হামিদ জনতার গণপিটুনিতে নিহত হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply