হত্যা মামলায় ২ জনের ফাঁসি ৩ জনের যাবজ্জীবন

|

ঝালকাঠির শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামে গৃহবধূ আনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যার ঘটনায় ২ জনের মৃত্যুদণ্ড, ৩ জনকে যাবজ্জীবন ও ২ জনকে খালাস প্রদান করেছেন আদালত।
আজ ঝালকাঠি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ. মোঃ তোফায়েল হাসান এ রায় দেন। এসময় আদালতে খালস প্রাপ্ত আসামি গিয়াস উদ্দিন পলাতক থাকলেও অপর আসামিরা উপস্থিত ছিল।

আদেশে আসামি খায়রুল হাসান ওরফে শেখ হাসান এবং পিলটন ওরফে পিন্টুকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অপর আসামি রিপন, ছালাম ও শাহাদাৎকে যাবজ্জীবন ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। মামলায় ১৫ জন স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেছে।

মামলা সূত্রে জানাযায়, গত ১৭ মে ২০০২ সনে আসামিরা রাতে ধারালো অস্ত্র নিয়ে রাজপাশা গ্রামের মকবুল সিকদারের বাড়িতে প্রবেশ করে এলোপাতালি ভাবে কুপিয়ে ২ জনকে আহত করে। আহতদের ডাক চিৎকারে পাশের ঘরের আনোয়ারা বেগম ঘর থেকে বের হলে ডাকাতদের চিনে ফেলে। এ কারণে আনোয়ারা বেগমকে হত্যার উদ্দেশ্যেই আসামিরা ঘটনার দিন তার বাড়িতে প্রবেশ করে। এসময়ও আনোয়ারার ছেলে লিটন সিকদারকে কুপিয়ে জখম করে তার মা আনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যা করে।
এ ঘটনায় সিআইডি পরিদর্শক মোজাম্মেল হক বাদী হয়ে ঝালকাঠি থানায় গত ১৪ অক্টোবর ২০০৩ তারিখ এজাহার দায়ের করেন। এরপর সিআইডি পরিদর্শক আশরাফ আলী তদন্ত শেষে ২১ নভেম্বর ২০০৪ তারিখ আসামিদের বিরুদ্ধে চার্জশিট প্রদান করেন। গত ২ অক্টোবর ২০০৫ তারিখ এ মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ১৪ বছর পর চাঞ্চল্যকর এ মামলায় আদালতের বিচারক এ রায় প্রদান করেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply