সাকিবের সঙ্গে সেলফি তোলা সেই তরুণরা এখন…

|

একটা সময়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে ছবি তোলার জন্য অধীর আগ্রহে থাকতেন আমিনুল ইসলাম ও আফিফ হোসেনের মতো তরুণ ক্রিকেটাররা। এখন সেই সাকিবের সঙ্গেই জাতীয় দলের ড্রেসিংরুম শেয়ার করছেন আমিনুল-আফিফরা।

বৃহস্পতিবার সকালে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো তাদের অফিসিয়াল টুইটারে একটি ছবি পোস্ট করেছে। ছবিটি ছিল ২০১৬ সালের। তখন সাকিব আল হাসান ভারতের কলকাতার ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলায় ব্যস্ত ছিলেন।

সেই সময় বাংলাদেশ বয়সভিত্তিক দল ভারত সফরে যায়। বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা সাকিব আল হাসানের খেলা দেখার জন্য ইডেন গার্ডেনসে যান। আইপিএল ম্যাচ শেষে সাকিব আল হাসানের সঙ্গে ছবিতে পোজ দেন আফিফ হোসেন ও আমিনুল ইসলামসহ বেশকিছু তরুণ ক্রিকেটার।

আর সেই ছবিটিই নতুন করে সামনে নিয়ে এসেছে ক্রিকইনফো। তার পেছনে বেশ কারণও আছে। তিন বছর আগে আফিফ-আমিনুলের মতো তরুণরা সাকিবের সঙ্গে সেলফি তোলার আগ্রহে থাকলেও এখন সেই সাকিবের সঙ্গেই জাতীয় দলের প্রতিনিধিত্ব করছেন তারা।

বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আমিনুলের। অভিষেক ম্যাচেই সাফল্য পেয়েছেন ১৯ বছর বয়সী লেগ স্পিনার আমিনুল। নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসেই জিম্বাবুয়ের মিডলঅর্ডার ব্যাটসম্যান টিনোটেন্ডা মুতুমবজিকে সাজঘরে ফেরেন আমিনুল। এরপর নিজের দ্বিতীয় ওভারে জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার উইকেট শিকার করেন এ লেগ স্পিনার।

অন্যদিকে আফিফ হোসেন চলতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে পরাজয়ের শঙ্কা দূর করে অবিশ্বাস্য জয়ে ২৬ বলে ৫২ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন।









Leave a reply