কংগ্রেস থেকে শিবসেনায় যাওয়ার গুঞ্জন উড়িয়ে দিলেন উর্মিলা

|

অভিনয় থেকে রাজনীতিতে এসে দেশের সর্বপ্রাচীন কংগ্রেসে যোগ দিয়েছিলেন উর্মিলা মাতণ্ডকর। লোকসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে অংশ নিয়ে পরাজয়ও বরণ করতে হয় তাকে। কিন্তু, সেই দলে ৫ মাস থাকতে না থাকতেই গত সপ্তাহেই কংগ্রেসের সদস্যপদ থেকে ইস্তফা দেন তিনি। গুঞ্জন ওঠে, তিনি নাকি শিবসেনায় যোগ দিচ্ছেন। এমন খবরে যখন সমালোচনা তুঙ্গে তখন উর্মিলা জানালেন তিনি কোনও দলেই যোগ দিচ্ছেন না।

মঙ্গলবার সংবাদমাধ্যমের উদ্দেশে এক বিবৃতিতে তিনি বলেন, আমি অন্য কোন দলে যোগ দিচ্ছি না তাই সংবাদ প্রতিনিধিদের প্রতি বিনীত অনুরোধ তারা যেন এই ধরনের গুজবে বিভ্রান্ত না হন, সেটি যেন না ছড়ান।

উর্মিলা মাতণ্ডকরের মহারাষ্ট্রে এবং কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির জোটসঙ্গী শিবসেনায় যোগ দেওয়ার জল্পনা প্রবল হয় সম্প্রতি। মহারাষ্ট্র নির্বাচনের আগেই তিনি ওই দলে যোগ দিচ্ছেন এমন কথাও শোনা যায়।

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী গোপাল শেঠির বিরুদ্ধে মুম্বাই উত্তর আসনে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেন ওই অভিনেত্রী। কিন্তু নির্বাচনে হেরে যান তিনি। এর কিছুদিন পরেই তিনি কংগ্রেস থেকে ইস্তফা দেন। পদত্যাগের কারণ হিসাবে ‘কংগ্রেসের অভ্যন্তরীণ রাজনীতি’-কেই দায়ী করেন উর্মিলা মাতণ্ডকর।

সম্প্রতি মহারাষ্ট্র কংগ্রেসের দলীয় প্রধানের পদ ত্যাগকারী মিলিন্দ দেওরাকে পাঠানো চিঠির প্রসঙ্গে উর্মিলা মাতণ্ডকর ‘নির্দোষ বিশ্বাসঘাতকতার ঘটনা’ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply