টিআইবি’র বক্তব্যের প্রতিবাদ জানালো বেক্সিমকো গ্রুপ

|

ঋণ পুনঃতফসিলিকরণের সিদ্ধান্তের খবরে বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান ফজলুর রহমান কে ইংগিত করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) বিবৃতির প্রতিবাদ জানিয়েছেন গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান। টিআইবির চেয়ারপার্সনের কাছে প্রেরিত এক চিঠিতে তিনি এ প্রতিবাদ জানান। সকালে ধানমণ্ডিতে টিআইবির কার্যালয়ে গিয়ে ওই চিঠি হস্তান্তর করেন বেক্সিমকো গ্রুপের পরিচালক ওসমান কায়সার চৌধুরী।

চিঠিতে বলা হয়, “টিআইবির বিবৃতিতে যেহেতু বেক্সিমকো গ্রুপের অনুকূলে ঋণ পুনঃতফশিলিকরণের একটি ঘটনা প্রাধান্য পেয়েছে, সেহেতু এটি মনে করার যথেষ্ট কারণ রয়েছে যে, নির্বাহী পরিচালক ওই মন্তব্য করেছেন আমাদের গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান ফজলুর রহমানকে উদ্দেশ্য করে, যিনি গত নির্বাচনে ঢাকা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

চিঠিতে আরও বলা হয়, টিআইবির নির্বাহী পরিচালকের ওই ‘লুটেরা’ সম্বোধনে ‘অত্যন্ত অপমানিত’ বোধ করার কথা জানিয়ে বেক্সিমকো চেয়ারম্যান লিখেছেন, “এই মন্তব্য শুধু আমাদের ভাইস চেয়ারম্যানের জন্যই মর্যাদাহানিকর নয়, বরং সংসদ সদস্যদের মধ্যে যারা ঋণ পুনঃতফশিল করেছেন ও আমাদের গ্রুপের ৬০ হাজার কঠোর পরিশ্রমী কর্মীর জন্যও অবমাননাকর।”

টিআইবির বোর্ড সদস্যদের সঙ্গে বেক্সিমকো গ্রুপের ‘দীর্ঘ সোহার্দ্যপূর্ণ সম্পর্ক’ রয়েছে মন্তব্য করে চিঠিতে বলা হয়েছে, টিআইবির নির্বাহী পরিচালকের এ ধরনের ‘আপত্তিকর ইঙ্গিতপূর্ণ’ মন্তব্য অনভিপ্রেত এবং টিআইবি ও সংস্থাটির বর্ণিত মূল্যবোধের জন্য ‘অমর্যাদাকর’।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply