সহজেই জিতলো আফগানরা

|

আফগানিস্তানের বিপক্ষে জয়ের জন্য ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৯ রানেই গুটিয়েছে বাংলাদেশের ইনিংস। এতে ২৫ রানের সহজ জয় পেয়েছে আফগানরা। ইনিংসের এক বল বাকি থাকতে অলআউট হয় বাংলাদেশ।

শুরুটা মোটেও ভালো করতে পারেনি বাংলাদেশ। বাংলাদেশ লিটন দাসের সঙ্গে ওপেন করলেন মুশফিকুর রহিম! প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ওপেন করে সুবিধা করতে পারেননি মুশফিক। ৩ বলে মাত্র ৫ রান করে ফরিদ আহমেদের বলে ফিরে যান। মুজিব উর রহমানের স্পিন থেকে সৌম্যকে বাঁচাতেই এ কৌশল হয়ে থাকতে পারে। কিন্তু পঞ্চম ওভারে মুজিবের প্রথম বলেই এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন সৌম্য।

এর আগে ইনিংসের দ্বিতীয় বলেই মুজিবের শিকার হয়ে ফিরে যান লিটন দাস। অন সাইডে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন অফ সাইডে। তৃতীয় উইকেটে জুটি গড়ার চেষ্টা করেছিলেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। কিন্তু পঞ্চম ওভারে ধৈর্য হারিয়ে মুজিবকে উইকেট দেন বাংলাদেশ অধিনায়ক। ওই ওভারেই ব্যাট করতে নামানো হয় সৌম্যকে। মুজিবকে এড়ানোই যদি লক্ষ্য হয় তাহলে সৌম্যকে ওই ওভারে ব্যাট করতে নামানো হলো কেন সে প্রশ্ন থেকেই যায়।

৩২ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন দিশেহারা তখন তাদের পথে ফেরান দীর্ঘদিন পরে ছন্দে ফেরার আভাস দেয়া মাহমুদউল্লাহ ও সাব্বির। কিন্তু চতুর্দশ ওভারে গুলবাদিন নাইবের বলে অহেতুক বাজে শট খেলে ফিরে যান মাহমুদউল্লাহ। জুটি ভেঙে গেলে বাংলাদেশের দুই সেট ব্যাটসম্যানই আউট হওয়ার যে প্রবণতা সেটিরই পুনরাবৃত্তি করে পরের ওভারেই ফিরে যান সাব্বির। এরপর গত ম্যাচের নায়ক আফিফ-মোসাদ্দেকে আশা খুঁজেছিল বাংলাদেশ। কিন্তু সে আশায় গুড়ে বালি। কঠিন সমীকরণে গিয়ে টেল এন্ড খুব বেশি কিছু করতে পারেনি। ২৫ রানের পরাজয় বরণ করতে হলো বাংলাদেশকে।

সংক্ষিপ্ত স্কোর:


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply