এটা ট্রেলার ছিল, পুরো ছবি এখনও বাকি: মোদি

|

বলিউড অভিনেতা শাহরুখ খানের সিনেমার সংলাপ দিয়ে বসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, এই ১০০ দিনে সরকার যা করেছে, তা ছিল শুধুমাত্র ‘ট্রেলার’, আগামী কয়েকবছরে পুরো ছবি সামনে আসবে।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডের রাঁচিতে তার সরকারের ১০০ দিন পূর্তি নিয়ে কথা বলতে গিয়ে মোদি আরও বলেন, ‘নির্বাচনের আগে, আমি একটি শক্তিশালী এবং কর্মমুখী সরকারের প্রতিশ্রুতি দিয়েছিলাম যা আগের থেকে আরও গতিশীল হবে, যে সরকার আপনাদের প্রত্যাশা পূরণের জন্য লড়াই করবে। আমাদের সরকারের ১০০ দিন শুধুমাত্র একটি ট্রেলার ছিল, পুরো ছবি আসতে এখনও বাকি আছে’। সূত্র: এনডিটিভি।

মোদি বলেন, সমস্ত ক্ষেত্রে দেশের উন্নয়ন এবং যারা দেশকে লুঠ করেছে তাদের শাস্তি দিতে বদ্ধপরিকর তার সরকার। দেশ এর আগে কখনও উন্নয়নের এত দ্রুত গতি দেখেনি’।

দুর্নীতির ওপর আঘাত শুরু হয়েছে উল্লেখ করে মোদি বলেন, যারা মানুষকে লুঠের চেষ্টা করেছে তাদের সঠিক জায়গায় পাঠানো হবে।

দ্বিতীয়বার ক্ষমতায় এসে বিতর্কিত তাৎক্ষণিক তিন তালাক বিল, তথ্য জানার অধিকার আইনের (সংশোধনী)বিল কয়েক সপ্তাহের মধ্যে পাশ করিয়েছে বিজেপি সরকার। ৫ আগস্ট জম্মু ও কাশ্মির থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার, পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা হয়েছে।

তবে, ১০০ দিনে বিজেপির কার্যকলাপকে অন্যভাবেই দেখছে বিরোধী দল কংগ্রেস। তাদের বক্তব্য, ‘বিজেপি সরকারের প্রথম ১০০ দিন তিনটি শব্দে বর্ণনা করা যায়- স্বৈরচারিতা, বিশৃ্ঙ্খলা এবং নৈরাজ্য’।









Leave a reply