মনোনয়ন না পেয়ে বিএনপি থেকে নবীনগর পৌর মেয়রের পদত্যাগ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পাওয়ায় বিএনপি থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন। বৃহস্পতিবার দুপুরে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে জেলার নবীনগর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

নবীনগর পৌর মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন নবীনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন বলেন, আমি বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী এবং জোর দাবিদার ছিলাম। কোনো কারণ ছাড়াই ষড়যন্ত্রমূলক ভাবে দলের মনোনয়ন থেকে আমাকে বঞ্চিত করা হয়েছে। তিনি আরও বলেন, আমার পক্ষে জনমত থাকার পরও কোনো কারণ ছাড়াই মেয়র থাকাকালীন অবস্থায় আমাকে দলের মনোনয়ন না দেয়ায় দলীয় কর্মকাণ্ড থেকে ও দলীয় পদ থেকে আমি পদত্যাগ করেছি। আমার ৫ বছরের কর্মের মূল্যায়ন করবে নবীনগর পৌরসভাবাসী। তারাই আমার দল ও প্রতীক। নির্বাচন সুষ্ঠ হলে আমার বিজয় নিশ্চিত।

এছাড়াও সংবাদ সম্মেলনে মাঈন উদ্দিনকে মনোনয়ন না দেয়ার প্রতিবাদ হিসেবে উপজেলা ছাত্রদল, পৌর ছাত্রদল ও সরকারি কলেজ ছাত্রদলের বেশ কয়েকজন নেতা পদত্যাগের ঘোষণা দেন।

এই ব্যাপারে জানতে চাইলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন বলেন, নিয়মতান্ত্রিকভাবে কেন্দ্র থেকে বিএনপির প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে। কারও পক্ষে রায় না গেলে বরাবরই বলে থাকেন যে তা নিয়মতান্ত্রিকভাবে হয়নি।

উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর জেলার নবীনগর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. সাহাবুদ্দিনকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply