রোনালদোর হ্যাটট্রিকে লিথুনিয়াকে উড়িয়ে পর্তুগালের জয়

|

ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে লিথুনিয়াকে ৫-১ গোলে হারিয়েছে পর্তুগাল। ম্যাচে একাই ৪ গোল করেছেন সিআর সেভেন। এদিকে কসোভোকে ৫-৩ গোলে হারিয়েছে ইংল্যান্ড। আর অ্যান্ডোরার বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে ফ্রান্স।

ইউরো বাছাই পর্বের রাতটি ছিলো রোনালদোময়। এদিন ক্রিশ্চিয়ানোকে চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই যেনো করার ছিলোনা প্রতিপক্ষ লিথুনিয়ার ফুটবলারদের।

কেননা এদিন চার গোল করে পয়েন্ট টেবিলের তলানির দলটিকে একাই উড়িয়ে দিয়েছেন সি আর সেভেন। যার শুরটা ৭ মিনিটে দলের হয়ে লিড নেয়ার মধ্য দিয়ে।

এরপর অবশ্য ২৮ মিনিটে আন্দ্রুসকেভিয়াসের গোলে সমতায় ফেরে লিথুনিয়া। সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

ফিরেই ক্রিশ্চিয়ানো ঝলক। টানা তিন গোল করার পাশাপাশি জাতিয় দলের হয়ে তুলে নেন ৮ম হ্যাটট্রিক। সেই সাথে যোগ কার সময়ে ইউলিয়াম কারভাহো গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

এদিকে লড়াই হয়েছ-ইংল্যান্ড কসোভের মধ্যকার ম্যাচে। ৮ গোলের ম্যাচে জয় অবশ্য ইংল্যান্ডের। এই ম্যাচের মধ্য দিয়ে টানা ১৫ ম্যাচ পর হারের মুখ দেখলো কসোভো।

ম্যাচের প্রথম মিনিটে এগিয়ে গেলেও প্রথমার্ধে ৫ গোল হজম করতে হয় অতিথীদের। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ২ গোল শোধ করলেও শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় কসোভোকে। এই জয়ে শীর্ষস্থান ধরে রাকলো ইংল্যান্ড।

আরেক ম্যাচে সহজ জয় পেয়েছে ফ্রান্স। আনদোরার বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটে এগিয়ে যায় গতবারের রানার্সআপরা। গোল করেন কিংসলে কোমেন। এরপর ক্লেমেন্ট লেংলের গোলে লিড দ্বিগুন করে ফ্রান্স। আর যোগ করা সময়ে বেন ইয়েদের গোল করলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশেমস শীর্ষরা।









Leave a reply