গ্রেফতারকৃত সাংবাদিকের মুক্তি চেয়ে আ’লীগের মানববন্ধন

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

হত্যা মামলায় গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিক জহির রায়হানের মুক্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার বিকেলে জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বাইশ-মৌজা বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

জহির রায়হান বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভির ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি। তিনি বিগত বীগরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামের জোড়া খুনের মামলায় গত ৬ সেপ্টেম্বর শহরের কাউতলি জহির রায়হানকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল। তিনি ওই মামলার ৯৩ নম্বর আসামি। স্থানীয় একটি কুচক্রী মহলের ইন্ধনে সাংবাদিক জহির রায়হান খুনের মামলায় জড়ানো হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্বজনরা।

বাইশমৌজা বাজার কমিটির সভাপতি হাজী আরিজ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ২০১৮ সালে গৌরনগর গ্রামে গোষ্ঠিগত দাঙ্গার জেরে সংঘটিত জোড়া খুনের ঘটনায় সাংবাদিক জহির রায়হানকে পরিকল্পিতভাবে আসামি করা হয়েছে। সাংবাদিক জহির রায়হানের নিঃশর্ত মুক্তি চেয়ে হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রকৃত আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। পরে সভা শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।









Leave a reply