বিতর্ক উস্কে প্রকাশ্যে গুমনামী’র ট্রেলার

|

ছবির খবর প্রকাশ্যে আসা মাত্রই সেই ছবিকে ঘিরে একের পর এক প্রশ্ন তুলেছে বিভিন্ন মহল। কখনও প্রশ্ন উঠেছে নেতাজি ও গুমনামী বাবার সম্পর্ক নিয়ে, কখনও আবার প্রশ্ন উঠেছে নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে। যার ফলে প্রশ্ন বাণে জর্জরিত হতে হয় ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে।

কে এই গুমনামী বাবা, তাঁর সঙ্গে নেতাজির সম্পর্ক কী! এই বিতর্কই উষ্কে দিয়ে প্রকাশ্যে এল এবার ছবির ট্রেলার। সেখানেই দেখা গেল মুখার্জি কমিশনের বৈঠক, একের পর এক প্রশ্ন, নিত্য নতুন রহস্য ও তার সমাধান নিয়েই ঘাত প্রতিঘাতে তৈরি ছবি। ছবির টিজারে যেমন বেশ খানিকটা জায়গা করে নিয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঠিক তেমনই এবার ট্রেলার জুড়ে স্থান পেলেন অনির্বাণ।

ছবির টিজার প্রকাশ্যে আসার পরই কেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ই নেতাজি এবং গুমনামী বাবা হয়েছেন সেই নিয়েই প্রশ্ন উঠে। যদিও এই ছবির ট্রেলার খানিকটা এক যে ছিল রাজা ছবির কথা মনে করিয়ে দেয়। বাঙালির মনের আবেগ, যুক্তি, মনোভাব কোথাও যেন মিলে মিশে একাকার। সম্প্রতিই এক সাক্ষাৎকারে সৃজিত জানিয়েছিলেন, এই ছবি না দেখা পর্যন্ত যেন কোনও ধরনের গুজবে যেন কান না দেওয়া হয়।

ছবির কাজ প্রায় শেষ। মোট তিনটি ভাষায় মুক্তি পাবে এই ছবি। প্রতিটি ভাষায়ই ট্রেলার মুক্তি পেল রবিবার। পুজোর মুখে একাধিক ছবির মুক্তি। সেই তালিকায় এবার নাম লেখালেন সৃজিত মুখোপাধ্যায়ও। নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে এই ছবি কোনও রকমের মতামত না দিয়ে, শুধুমাত্র ঘটনাক্রমে তাকে সাজিয়ে তুলবে, এমনটাই দাবি অভিনেতার।









Leave a reply