ভাইরাল হওয়া সহজ না: তাহেরী

|

সমসাময়িক ইসলামি আলোচকদের মধ্যে অন্যতম মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী। দাওয়াতে ঈমানী বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তিনি। সম্প্রতি বক্তব্যের কিছু কিছু বিষয়ের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন তিনি। এনিয়ে আলোচনা-সমালোচনাও হয়েছে বেশ।

আজ বৃহস্পতিবার যমুনা টেলিভিশনের সাথে একান্ত সাক্ষাতকারে ভাইরাল হওয়া বিষয়গুলো নিয়ে খোলামেলা কথা বলেন তাহেরী।

তিনি বলেন, একজন মানুষ সকলের কাছে ভালো হতে পারে না। একজন মানুষ যখন পথ চলবে তখন তার বন্ধু থাকবে শত্রু থাকবে। আলোচনা থাকবে, সমালোচনা থাকবে। এটাই স্বাভাবিক মনে করি। যারা সমালোচনা করছেন ওনারা ওনাদের দৃষ্টিভঙ্গি প্রয়োগ করছেন আর আমি আমার দৃষ্টিভঙ্গিতে পথ চলছি। এর মধ্যে কারো বন্ধু হতে পেরেছি। কারো চোখে শত্রুতা লক্ষ্য করছি।

তাহেরী আরো বলেন, আমি ১৭ বছর ধরে ওয়াজ করি। এই ভাইরাল হওয়ার বিষয়গুলো সর্বোচ্চ এক বছর থেকে তিন মাসের। একজন মানুষের কথা মুখে মুখে নিয়ে আসা বা ভাইরাল হওয়া সহজ না। এটা চাইলে কিন্তু পসিবল হয় না। ১৬ বছর ধরে কোরআন-সুন্নাহর ওয়াজ করে আমি দেশ-বিদেশে পরিচিতি পেয়েছি। অনেক ভক্ত বিদেশ থেকেও আমাকে উৎসাহ প্রদান করেছেন। ১৬ বছরের আমার একটা পরিচিতি হয়তো মাঠে ছিলো। সেজন্য আমার মুখ থেকে যে কিছু শব্দ বের হয়েছে সেগুলো হয়তো কেউ কেউ ভাইরালের চোখে দেখেছে। আমার কোরআন-সুন্নাহর কথাগুলোতো কেউ ভাইরাল করলো না। ধর্মীয় ঝাঁঝালো কথাগুলো ভাইরাল করলো না।









Leave a reply