স্কুলগামী ছাত্রীদের উত্ত্যাক্ত করায় দুইজনের কারাদণ্ড

|

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় স্কুলগামী ছাত্রীদের উত্ত্যাক্ত করার অপরাধে দুই ইভটিজারকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে অভিযুক্ত দুই ইভটিজারের ১ জনকে ৬ মাসের ও অপরজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার নগরকান্দা থানার পোরাদিয়া গ্রামের বাচ্চু ফকিরের ছেলে সুমন ফকির (২৫) এবং ভাঙ্গা থানার মাঝিকান্দা গ্রামের বিজয় কুমার সাহার ছেলে জয় কুমার সাহা (২৫)। সুমনকে ৬ মাসের ও জয়কে ৩ মাসের জেল দেয়া হয়।

এদের মধ্যে সুমন ফকির ভাঙ্গা বাজারের কাওছার হোটেলের কর্মচারী ও অপরজন হার্ডওয়ার দোকানে কর্মচারি।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) হিমাদ্রী খীসা জানায়, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা কিছু বখাটে ছেলের বিরুদ্ধে অভিযোগ দিয়ে আসছিল প্রশাসনের কাছে। কিন্তু ইভটিজারদের হাতেনাতে ধরা যাচ্ছিল না।

আজ বুধবার সকালে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শাখার মেয়েদের ক্লাস চলাকালীন সময়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সেসময় স্কুলের সামনে থেকে দুইজনকে আটক করা হয়, তারা স্কুলগামী মেয়ে শিক্ষার্থীদের বিভিন্ন ইশারা, অঙ্গভঙ্গীর মাধ্যমে উত্ত্যক্ত করছিল। তাদের আটক করে স্কুলের ভেতরে নিয়ে সিসিটিভি ফুটেজ চেক করে দেখা যায় তারা অনেক্ষণ ধরেই স্কুলে গেটে দাড়িয়ে ছাত্রীদের অশ্লীলভাবে উত্ত্যাক্ত করছিল, যা যৌন হয়রানির পর্যায়ে পরে। পরে ইভটিজিং এর অপরাধে তাদের একজনকে ৬ মাসের ও অপরজনকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply