গরমে সার্কাসের হাতির মৃত্যু

|

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সার্কাসে আসা একটি হাতির মৃত্যু হয়েছে। গতকাল বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের হাজিগঞ্জ আল ইয়াছিন দাখিল মাদরাসা মাঠে হাতিটির মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, রংপুরের শ্যামপুর থেকে লালমনিরহাট বাণিজ্য মেলায় আসা দি লায়ন সার্কাসের হাতিটি কয়েকদিন ধরে জেলার বিভিন্ন গ্রামে ঘুরে চাঁদাবাজি করে আসছিল। সোমবার বিকেলে আদিতমারী উপজেলার হাজিগঞ্জ আল ইয়াছিন দাখিল মাদরাসা মাঠে পৌছলে হঠাৎ হাতিটি গরমে অসুস্থ হয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যে হাতিটি হিটস্ট্রকে মারা যায়।

হাতীর মাউথ সাইফুল ইসলাম জানান, রাস্তাঘাটে ঘুরে ঘুরে হাতীর খাবারের জন্য টাকা তুলেছিলেন। হঠাৎ করে হাতীটি অতিরিক্ত গরমের কারণে অসুস্থ হয়ে পড়ে গিয়ে ওখানেই মারা যায়।

আদিতমারী উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোশারফ হোসেন বলেন, হাতিটি অসুস্থতার খবর পেলে চিকিৎসা দেয়া যেত। কিন্তু মারা যাওয়ার পরে খবর পাওয়ায় কিছু করা সম্ভব হয়নি।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান জানান, হাতি মারা যাওয়ার ঘটনাটি শুনেছি এবং স্থানীয়দের সহায়তায় আজ সকালে ঘটনাস্থলের পাশে বাঁশঝাড়ে হাতিটি পুতে রেখেছে হাতীর মালিক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply