মানিকগঞ্জে রতন হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ
মানিকগঞ্জে কারখানা শ্রমিক রতন হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকি আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মানিকগঞ্জ সদর উপজেলার চরহিজুলী গ্রামের মোজাফর হোসেনের ছেলে মাসুদ ও বগুড়া জেলার তারাকান্দি গ্রামের বদিউজ্জামানের ছেলে ছানোয়ার।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১০ সালে ৯ মার্চ রাতে মানিকগঞ্জ সদর উপজেলার হিজুলী গ্রামে বিশু মিয়ার ছেলে বসুন্ধরা স্টিল মিলের শ্রমিক রতন (২২) খুন হয়। পরদিন ভুট্টা খেত থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

রতনের মোবাইলের সূত্র ধরে দুই মাস পর আসামি মাসুদ ও ছানোয়ারকে গ্রেফতার করে পুলিশ। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা বলেন, ব্যক্তিগত শত্রুতার জের ধরে মোবাইল ফোনে রতনকে ডেকে নিয়ে যাওয়া হয়। এর পর রতনকে সাথে নিয়ে আসামিরা সদর উপজেলার দেড়গ্রাম এলাকায় ধলেশ্বরী নদীর পাড়ে একটি ভুট্টা খেতে নিয়ে যায়। সেখানে রতনকে গলায় গামছা পেচিয়ে হত্যা করা হয়। হত্যার পর রতনের মোবাইল ফোন সেট নিয়ে যায় আসামিরা।

২০১০ সালে ১০ মার্চ সদর থানায় মামলাটি দায়ের করেন রতনের বাবা বিশু মিয়া ।মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালিন পুলিশের উপপুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম আসামি মাসুদ ও ছানোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। আদালতে মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply