ছাত্রলীগ সভাপতির বহিষ্কারের দাবিতে উত্তাল চবি, শাটল ট্রেন বন্ধ

|

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে বহিষ্কারের দাবিতে সংগঠনটির একাংশের নেতাকর্মীরা আন্দোলন করছেন। ক্যাম্পাসে অনির্দিষ্টকালের ধর্মঘটেরও ডাক দিয়েছে তারা। আন্দোলনকারীদের দাবি, ছাত্রলীগ সভাপতি রুবেল অছাত্র। একই সঙ্গে রোববার মধ্যরাতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের মূল পরিকল্পনাকারী।

এদিকে, আন্দোলনের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীর অবস্থা বিরাজ করছে। নগরীর বটতলী রেল স্টেশনে অবস্থান করা দুইটি শাটল ট্রেনের হোসপাইপ কেটে দেয়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া অপহরণ করা হয় ট্রেনের লোকো মাস্টারকে। কিছু সময় পর তাকে ছেড়ে দেয়া হয়।

পাশাপাশি বিশ্ববিদ্যালয় পরিবহনের সকল শিক্ষক ও স্টাফ বাসের তালায় সুপারগ্লু লাগিয়ে দেয়ায় বাস চলাচলও বন্ধ রয়েছে।

ছাত্রলীগ সূত্র জানায়, আন্দোলনকারীরা (বিজয়) ও ছাত্রলীগের সভাপতি রুবেল (সিএফসি) শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর অনুসারী। বিজয় পক্ষের নেতৃত্বে আছেন সাবেক যুগ্ম সম্পাদক এইচএম তারেকুল ইসলাম ও সিএফসি পক্ষে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। রোববার মধ্যরাতে সংঘর্ষের মাধ্যমে এ সমস্যার সূত্রপাত। সোহরাওয়ার্দী হল থেকে সংঘর্ষ শুরু হয়। পরে আলাওল ও এএফ রহমান হলে তা ছড়িয়ে পড়ে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। পরে এক রাউন্ড গুলি বর্ষণের শব্দও শোনা যায় বলে জানা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply