কৃষ্ণের মতো বাঁশি বাজালে গরু বেশি দুধ দেয়, দাবি বিজেপি নেতার

|

ভারতের আসাম রাজ্যের শিলচর বারাক উপত্যকা থেকে নির্বাচিত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক (এমএলএ) দিলীপ কুমার পাল এক অদ্ভুত দাবি করেছেন। শনিবার এক সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি বলেন, যদি ‘ভগবান শ্রীকৃষ্ণের’ মতো করে একই সুরে বাঁশি বাজানো যায় তাহলে প্রতিটা গরু বেশি করে দুধ দেবে। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

বিজেপির এই নেতা আরো বলেন, আমি উপস্থিত জনতাকে সঙ্গীত এবং নৃত্যের ইতিবাচক ভূমিকা সম্পর্কে বলেছি। এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে, গরু যদি বাঁশির সুর শোনে, ভগবান কৃষ্ণ যেভাবে বাঁশি বাজাতেন ঠিক সেরকম, তাহলে তাদের (গরুদের) দুধ উৎপাদন বাড়বে।

কোন বৈজ্ঞানিক গবেষণার ভিত্তিতে তিনি এমন দাবি করছেন জানতে চাওয়া হলে বিধায়ক পাল বলেন, গুজরাটভিত্তিক একটি বেসরকারি সংস্থা (এনজিও) কয়েক বছর আগে কিছু গবেষণা করেছিল। তাদের সেসব গবেষণায় বাঁশির সুরের সঙ্গে গুরুর দুধ উৎপাদন বৃদ্ধির সম্পর্ক রয়েছে।

আসামের ওই বিজেপি বিধায়ক বলেন, বিদেশি গরুর চেয়ে ভারতীয় গরুর দুধ আলাদা। স্বাদে, মানে আর পুষ্টিতে ভারতীয় গুরুর দুধের থেকে বিদেশি গরুর দুধের মান, পুষ্টি ইত্যাদি অনেক কম। তাছাড়া বিদেশি গরুর দুধ সম্পূর্ণ সাদা কিন্তু ভারতীয় গরুর দুধের রঙ কিছুটা হলুদাভ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply