ব্র্যাক ব্যাংকের নতুন চেয়ারম্যান ড. আহসান এইচ মানসুর

|

ব্র্যাক ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অর্থনীতিবিদ ড. আহসান এইচ মানসুর। ব্র্যাক ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আরও জানানো হয় ব্যাংকের পরিচালনা পর্ষদের এই পরিবর্তন সোমবার (২৬ আগস্ট) থেকেই কার্যকর হবে।

এরআগে ব্রাক ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন হিসেবে স্যার ফজলে আবেদ ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। পরে ২০১৩ সালে ফের পরিচালনা পর্ষদের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ড. আহসান এইচ. মানসুর ২০১৭ সালে ব্র্যাক ব্যাংকের স্বতন্ত্র পরিচালক হিসেবে পরিচালনা পর্ষদে যোগদান করেন। তিনি ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের লেকচারার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে আন্তর্জাতিক অর্থ তহবিলে (আইএমএফ) দীর্ঘ কর্মজীবনে অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৯৮১ সালে তিনি আইএমএফ এ যোগদান করেন। ১৯৮২ সালে কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন ওন্টারিও থেকে অর্থনীতিতে (জেনারেল ইক্যুলিব্রিয়াম) পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ড. মানসুর ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত পাকিস্তানে আইএমএফ’র রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ১৯৮৯ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত বাংলাদেশের অর্থমন্ত্রীর ফিসক্যাল (রাজস্ব) উপদেষ্টা ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply