রাষ্ট্রীয় পদে প্রাপ্য বৈধ সুবিধার জন্য আবেদন করেছি: রুমিন

|

বিএনপির নেত্রী ও জাতীয় সংসদের সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, তার নামে যে চিঠি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে সেটি তার আবেদন বলে স্বীকার করেছেন।

যমুনা টেলিভিশনকে তিনি বলেন, ‘হ্যাঁ আমি আবেদন করেছি। এটা হচ্ছে রাষ্ট্রীয় সুবিধা। কোনো সরকারের কাছে চাওয়া না। রাষ্ট্রের কাছে চেয়েছি। রাষ্ট্রীয় পদের কারণে বেশ কিছু অধিকার হয়- গাড়ি, প্লট ইত্যাদি।’

আবেদনের এই চিঠি কীভাবে বাইরে এলো, সে প্রশ্ন তুলে রুমিন ‘কিন্তু আমি জানতাম না কোনো মন্ত্রণালয় থেকে কোনো চিঠি এভাবে বের হয়। আবেদন তো শুধু আমি করিনি। অন্যরাও করেছেন। বাকিদের চিঠি কেন ভাইরাল করা হলো না? এটা বিরোধী মতকে নগ্নভাবে তুলে ধরার নামান্তর।’

তিনি বলেন, ‘মন্ত্রী-এমপি না হয়েও কেউ কেউ শুল্ক মুক্ত গাড়ি পেয়ে গেছেন। আমি তো এক সুতা জমিও পাইনি। তার আগেই আমার চিঠি প্রকাশ করা হয়েছে।

অবশ্য সরকার প্লট দেবে না বলেও নিশ্চিত রুমিন ফারহানা। বলেন, ‘তবুও আনুষ্ঠানিকতার জন্য আবেদন করেছি মাত্র।’

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে হারের বিএনপি ফলাফল মানতে চায়নি। দল ও জোটের মোট আট জন জেতার পর দলের পক্ষ থেকে জানানো হয়, এরা কেউ শপথ নেবেন না। পরে তারা শপথ নেন। আর সংসদে আসনের ভিত্তিতে সংরক্ষিত আসনের একটি পায় বিএনপি।

বিএনপি এই সংরক্ষিত আসনে দলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানারে মনোনয়ন দেয়। বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই তিনি সংসদ সদস্য হন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply